Search
Close this search box.

ফন্ট সাইজ

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print

গণহত্যায় সমর্থন করা সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবেঃ উপদেষ্টা নাহিদ

সংবাদটি পড়তে সময় লাগবে মিনিট

গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের মধ্যে যারা ফ্যাসিস্ট সরকারের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিল এবং গণহত্যায় সমর্থন করেছে তাদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম। রোববার (১৩ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আন্দোলনে আহতদের অনুদানের চেক হস্তান্তর শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

উপদেষ্টা নাহিদ বলেন, সাংবাদিকদের মধ্যে যারা সরাসরি ফ্যাসিস্ট সরকারের সঙ্গে সম্পৃক্ত ছিল, উস্কানিদাতা ছিল এবং গণহত্যার সমর্থন করেছে তাদের বিচারের আওতায় আনা হবে। তবে অন্যায়ভাবে কারও বিরুদ্ধে মামলা হলে সহযোগিতা করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, অন্যায়ভাবে কারও বিরুদ্ধে কোনো মামলা করা হলে, তা খতিয়ে দেখতে তথ্য মন্ত্রণালয়ে কমিটি গঠন করে দেয়া হয়েছে। যদি কোনো সাংবাদিক বা তার পরিবার মনে করে যে মামলার মাধ্যমে ভোগান্তির শিকার হচ্ছেন, তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাদের সহযোগিতা করব।

নাহিদ ইসলাম বলেন, শহিদ স্মৃতি ফাউন্ডেশন থেকে আন্দোলনে আহত-নিহতদের আর্থিক অনুদান দেয়া হচ্ছে। ঢাকা মেডিকেলে আসার আগে অনেকে বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছেন, তাদের সেই খরচ আমরা দিয়ে দেবো। এ সময় সংশ্লিষ্ট ডাক্তারদের পরামর্শ অনুযায়ী আহতদের বিদেশে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সর্বশেষ

গণহত্যায় সমর্থন করা সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবেঃ উপদেষ্টা নাহিদ

মায়ের মৃত্যুর খবরে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় মারা গেল দুই বোন

ডলারের বিপরীতে ভারতীয় রুপির দাম সর্বকালের সর্বনিম্ন

চট্টগ্রাম মহানগরীর রুকন সম্মেলনে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান

ইসরায়েলকে অত্যাধুনিক প্রযুক্তির ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিচ্ছে যুক্তরাষ্ট্র

চট্টগ্রামে ফুলকুঁড়ি আসরের সুবর্ণ জয়ন্তী পালিত

দক্ষিণ লেবাননে ইসরায়েলি হামলা ⦿ শান্তিরক্ষীদের ‘অবিলম্বে’ অপসারণের আহ্বান নেতানিয়াহুর, হামলার নিন্দা ৪০ দেশের

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print